মোঃ জসিম উদ্দিন; খানসামা (দিনাজপুর) প্রতিনিধিঃ “বিজ্ঞান ও প্রযুক্তি, নৈতিকতা এক সূত্রে গাঁথা” এই প্রতিপাদ্যকে সামনে রেখে ব্যাপক উৎসাহ ও উদ্দীপনার মধ্য দিয়ে দিনাজপুরের খানসামায় ‘৪৩তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ ও বিজ্ঞান মেলা-২০২১’ এর উদ্বোধন করা হয়েছে।

বুধবার (৮ ডিসেম্বর) সকালে উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা পরিষদের বৈশাখী চত্বরে এই বিজ্ঞান মেলার উদ্বোধন করা হয়। উপজেলা নির্বাহী কর্মকর্তা রাশিদা আক্তারের সভাপতিত্বে এসময় অনুষ্ঠানটি আনুষ্ঠানিক ভাবে ভার্চুয়ালী উদ্বোধন করেন সাবেক পররাষ্ট্রমন্ত্রী ও অর্থ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি আবুল হাসান মাহমুদ আলী,এমপি।

এ সময় উপজেলা নির্বাহী অফিসার সহ আমন্ত্রিত অতিথীরা প্রতিটি স্টল ঘুরে ঘুরে দেখেন এবং শিক্ষার্থীদের তাদের প্রকল্পের বিষয়ে প্রশ্ন-উত্তর করেন। এসময় উপস্থিত ছিলেন সহকারী কমিশনার (ভূমি) মারুফ হাসান, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সফিউল আযম চৌধুরী লায়ন, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান আফরোজা পারভীন,

মাধ্যমিক শিক্ষা অফিসার মন্জুরুল হক, উপজেলা পল্লী উন্নয়ন কর্মকর্তা আবু রাহাত সোহেল রানা, উপজেলা এলজিইডি প্রকৌশলী হারুন-অর-রশিদ, সরকারী বিভিন্ন দপ্তরের কর্মকর্তাগণ সহ মেলায় উপজেলার বিভিন্ন কলেজ, মাধ্যমিক বিদ্যালয় ও মাদ্রাসার প্রধান শিক্ষক, সহকারি শিক্ষক ও ছাত্র ছাত্রীবৃন্দ অংশগ্রহণ করেন।